সদরসিরাজগঞ্জ

খাবার বিতরণ করল সেবা মুক্ত স্কাউট গ্রুপ

সিরাজগঞ্জ সদর উপজেলায় সেবা মুক্ত স্কাউট গ্রুপের উদ্যোগে দুঃস্থ মানুষদের মাঝে দুপুরের খাবার বিতরণ করা হয়। গত শনিবার দুপুরে এস এস রোডে মুসলিম সুইটসের সামনে সেবা মুক্ত স্কাউট গ্রুপের সার্বিক সহযোগিতায় এ. এম ফষ্টার কেয়ারের অর্থায়নে খাদ্য বিতরণ অনুষ্ঠানে উপস্থিতি থেকে গরীব ও অসহায় মানুষদের হাতে খাবারের প্যাকেট তুলেদেন সিরাজগঞ্জ সরকারি কলেজের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক মো. সোহেল আশরাফ তালুকদার।

এসময় অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, স্কাউটিং একটি অরাজনৈতিক সংগঠন সিরাজগঞ্জ সদর উপজেলায় সেবা মুক্ত স্কাউট গ্রুপটি মানুষের জন্য কাজ করে যাচ্ছে এই সংগঠনটি। দেশের যেকোন প্রয়োজনে সবার আগে এগিয়ে আসে। দেশ ও আত্ম মানবতার সেবায় স্বেচ্ছাসেবকরাই সবসময় সামনের সারি থেকে নেতৃত্ব প্রদান করে। আমাদের সকলের উচিত তাদের পাশে সবসময় থাকা এবং তাদের সাথে অংশীভূত হয়ে দেশের বৃহৎ কল্যাণে কাজ করে যাওয়া। এ সময় সমাজের বিত্তবানদের মানবিক কর্মকান্ডে এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি আরও বলেন, আমরা সবসময়ই বিভিন্ন ধরনের খাবার খাই। কিন্তু পিতামাতাহীন গরীব অসহায় দুঃস্থ মানুষের মুখে ভালো খাবার জোটেনা। তাই তাদের কথা চিন্তা করে নিজেদের হাতে রান্না করে তাদের হাতে খাবার তুলেদেই আমরা সপ্তাহে প্রতি শনিবার দিন এক বেলা দুপুরের আহার শনিবার নাম দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে এই মানবিক কর্মকান্ডের পরিধি আরও বিস্তৃত করা হবে বলেও জানান তিনি। সেবা মুক্ত স্কাউট গ্রুপটি তারা বিভিন্ন দুর্যোগকালীন সময়ে অসহায় মানুষদের পাশে থেকেছি। বন্যার সময় অসহায়দের মাঝে খাবার সামগ্রী ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে স্কুল ব্যাগ বিতরণ এবং গরীব অসহায়দের মাঝে বিনামূল্য চক্ষু ক্যাম্প, ছানী অপারেশন ও বিনামূল্য চশমা বিতরণ করে থাকে। এ ছাড়াও শহরের রাস্তার সৌন্দর্য্য বর্ধনে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালিয়ে যাচ্ছে এই মুক্ত স্কাউট গ্রুপটি।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস, সিরাজগঞ্জ ও পাবনা সহকারী পরিচালক আবু সাঈদ, সেবা মুক্ত স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক রফিকুল ইসলাম শামীম, আর. এস. এল অধ্যাপক মো. আসলাম হোসেন, সেবা মুক্ত স্কাউট গ্রপের স্কাউট লিডার আবু হানিফ, সেবা মুক্ত স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট মনিরা সুলতানা, মাছুম বিল্লাহ মাহি, রোভার মেট মো. সাকিব মো. সিফাত হোসেন, মো. রাশেদুল ইসলাম, মো. পারভেজ, মো. রাজু সেখ, মো. শামস ইবনে মহসিন, এছাড়াও অন্যন্য স্কাউট দলের সদস্যরাও উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button