সদরসিরাজগঞ্জ

সিরাজগঞ্জে সর্বনিম্ন তাপমাত্রা ৬.৬, সকল শিক্ষা প্রতিষ্ঠান ২ দিনের ছুটি

উত্তর জনপদের সিরাজগঞ্জ জেলায় এ শীতের মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রা মঙ্গলবার (২৩ জানুয়ারি ) সকাল ৬ টায় এবং সকাল ৯ টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৬.৬ ডিগ্রি সেলসিয়াস একারনে শীতের তীব্রতা বেড়ে যাওয়ায় হাড় কাপানো শীত অনুভ‚ত করে এ জেলার মানুষেরা।

বিশেষ করে খেটে খাওয়া মানুষগুলো জীবন জীবিকার তাগিদে ঘর হতে বের হয়েছেন খুবই কষ্টে। আর অসহায় ও দুঃস্থ মানুষগুলো শীতের হাড়কাঁপানিতে ছটপট করেছেন। অনেক বিভিন্ন স্থানে লাকড়ি জ্বালিয়ে শীত নিবারন করতে দেখা গেছে। সিরাজগঞ্জের প্রাথমিক বিদ্যালয়ের ১৬৭১ ও মাধ্যমিক স্তরের ৫৮৪টি শিক্ষা প্রতিষ্ঠান দু’দিনের ছুটি ঘোষণা করেছে।

শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি আবহাওয়া অফিসের কর্মকর্তা মো. গোলাম মোস্তফা জানান যে, ২৩ জানুয়ারি মঙ্গলবার সকাল ৬ টায় এবং সকাল ৯ টায় তাপমাত্রা রেকর্ড করা ৬.৬ ডিগ্রি সেলসিয়াস।

এ জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস এর নীচে থাকায় মঙ্গলবার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এস.এম আব্দুর রহমান বলেন,

তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে আসায় জেলার মোট ১৬৭১ টি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান আজকের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে অফিসিয়াল কার্যক্রম চলমান থাকবে।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) মো. আফসার আলী বলেন, তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে আসায় জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগের দিন সোমবার সকালে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি অঞ্চলে তাপমাত্রা ৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

এজন্য জেলার সবগুলো প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছিলো ।

সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, এ শীতের মৌসুমে ৫০ হাজার কম্বল বিতরণ করা হয় এবং অব্যাহত রয়েছে। পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button