সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের সাংবাদিকদের ‘পুনর্মিলনী উৎসব’ নিয়ে মতবিনিময়

সিরাজগঞ্জের সাংবাদিকদের ‘পুনর্মিলনী উৎসব’ নিয়ে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার, ৪ মে দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এই মতবিনিময় হয়।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুর সঞ্চালনায় সাংবাদিকদের পরিচয় পর্বের মাধ্যমে সভার আনুষ্ঠানিকতা শুরু হয়।

এ সময় ‘পুনর্মিলনী উৎসব’ উদযাপনের সদস্য সচিব ইসমাইল হোসেন বলেন, ‘সিরাজগঞ্জের সাংবাদিকদের নিয়ে একটি পুনর্মিলনী উৎসবের জন্য আমরা সাবেক ও বর্তমান সংবাদকর্মীদের খুঁজে বের করার চেষ্টা করছি। সিরাজগঞ্জের সাংবাদিকতার শত বছরের একটি ঐহিত্য রয়েছে। কিন্তু আমরা সেই ইতিহাসের খণ্ডিত অংশ জানি। এই ইতিহাসকে সমৃদ্ধ করতে সবার সহযোগিতা প্রয়োজন। পাশাপাশি আমরা যে অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছি তা আমাদের বন্ধন আরও দৃঢ় করবে।’

সিনিয়র সাংবাদিক শাহনেওয়াজ দুলাল বলেন, ‘আমরা অতীতকে ভুলতে চাই না। আমাদের শেকড়কে আঁকড়ে ধরতে চাই। আমাদের শেষ আশ্রয়স্থল প্রিয় সিরাজগঞ্জ। সেখানকার মানুষের প্রতি আমাদের দুর্বলতা অনেক। যে মানুষগুলো ছাড়া আমাদের বেড়ে ওঠা সম্ভব ছিল না। আমরা চাই, এই পুনর্মিলনকে ঘিরে আমাদের বন্ধন আরও মজবুত হোক।’

সিরাজগঞ্জের সাবেক, নবীন-প্রবীণসহ সব সাংবাদিককে নিয়ে পুনর্মিলনী উৎসবের সফলতা কামনা করেন ঢাকাস্থ সিরাজগঞ্জ সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার আজম।

এ সময় উপস্থিত ছিলেন- বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ ইলিয়াস সিরাজী তুষার, সিনিয়র সাংবাদিক সেলিম খান, প্রণব কুমার নিয়োগী, এস এম মুরাদুজ্জামান, সুমন্ত আসলাম, শামসুল আলম সেতু, রায়হান মোর্শেদ, রিমন মাহফুজ, এস এম মাসুদ রানা, দীপু সারোয়ার, প্রতীক মাহমুদ, অদ্বৈত মারুত, শেখ এনামুল, হেদায়েতুল ইসলাম, কিরণ সেখ, নাজমুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button