কামারখন্দসিরাজগঞ্জ

কামারখন্দে বয়লার বিস্ফোরণে শ্রমিক নিহত

সিরাজগঞ্জের কামারখন্দে সেমি অটোরাইচ মিলে ধান সিদ্ধ করার সময় বয়লার বিস্ফোরণে ফজল আলী (২৬) নামে এক শ্রমিকের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন।

শুক্রবার (০৩ মে) সকালে উপজেলার দিকে জামতৈল পশ্চিম পাড়ার মেসার্স আজাহার চালকলে এ ঘটনা ঘটে। নিহত ফজল আলী জামতৈল পশ্চিম পাড়ার রবিয়াল হোসেনের ছেলে।

আহত শ্রমিকরা হলেন- জামতৈল পশ্চিম পাড়ার মৃত পলান শেখের ছেলে জহুরুল শেখ (২৬), মৃত সোহরাব আলীর ছেলে উজ্জ্বল হোসেন (৩৫) এবং কর্ণসূতি পশ্চিম পাড়ার মৃত সুরুত মণ্ডলের ছেলে জিন্নাহ মণ্ডল (৩০)।

আহত শ্রমিক জহুরুল শেখ বলেন, ভোর পৌনে ৫টার দিকে ধান সিদ্ধ করার এক পর্যায়ে বিকট শব্দে বয়লার বিস্ফোরণ হয়। এতে আমিসহ ফজল ও জিন্নাহ আহত হই। আমি আর জিন্নাহ হাসপাতালে থেকে বাড়িতে চলে এসেছি আর ফজলের অবস্থা খারাপ হওয়ায় তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

মেসার্স আজাহার চালকলের স্বত্বাধিকারী আজাহার আলী রাজা দাবি করেন, গত ছয় মাস আগে বয়লার ও কয়েক দিন আগে বয়লারের পাইপ পরিবর্তন করা হয়েছে। বয়লার কেন বিস্ফোরণ হলো বুঝতে পারছি না।

কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. রেজাউল ইসলাম বলেন, বয়লার বিস্ফোরণে একজন মারা যাওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ বিস্ফোরণের ঘটনায় কারো গাফিলতি আছে কি না তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। সিরাজগঞ্জের জেলা কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের শ্রম পরিদর্শক মেহেদী হাসান জানান, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। অতিরিক্ত হিটের কারণে মূলত এই দুর্ঘটনা ঘটেছে বলে মনে হচ্ছে। সচরাচর এই ধরনের দুর্ঘটনা দেখা যায় না এই এলাকায়। নিহত এবং আহতদেরকে শ্রম কল্যাণ তহবিল থেকে আর্থিক সহায়তা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button