শিক্ষা

সিরাজগঞ্জে বাগবাটি বিএম কলেজে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান

সিরাজগঞ্জ সদর উপজেলার বাগবাটি ইউনিয়নের বাগবাটি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের এসএসসি (ভোকেশনাল) এর ছাত্র- ছাত্রীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১৪ জুন) সকাল ১১টায় বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্যে রাখেন, ছোনগাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী জিন্নাহ।

তিনি তার বক্তব্যে বলেন, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার বছরের প্রথমেই স্কুল- মাদ্রাসার শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে পাঠ্যবই পৌছানের ব্যবস্থা করেছেন। শিক্ষার্থীদের উচিত ভালোভাবে পড়ালেখায় মনোনিবেশ করা। তিনি এসময় মোবাইল ফোন ব্যবহার হতে সকলকেই সচেতন হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, সুশিক্ষা অর্জন করার পাশাপাশি খেলাধূলা, সাহিত্য-সংস্কৃতির চর্চা করে ভালো মানুষ হতে হবে। সোনার বাংলা গড়ার লক্ষে শিক্ষার কোন বিকল্প নেই।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাগবাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম।

বিদায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বাগবাটি স্কুল অ্যান্ড টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ মো. এশারত আলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পিপুলবাড়ীয়া আইডিয়াল কিন্ডারগার্টেন স্কুলের পরিচালক মো. আব্দুল মালেক, বাগবাটি ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদক রায়েন তালুকদার, ছোনগাছা ইউনিয়ন আ.লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুলœাহ আল হাবিব লিমন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. লিটন বাবু প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শিক্ষক মো. আব্দুল মোমিন ফারুক।

এ সময় বাগবাটি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক, কর্মকর্তা-কর্মচারী, অভিভাবকেরা ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিদায়ী ১৫৮ জন শিক্ষার্থীকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়। শেষে দোয়া ও মোনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button