সদরসিরাজগঞ্জ

কুড়িগ্রামে এনডিপি’র ব্রাজ প্রকল্পের কার্যক্রম পরিদর্শন

বেসরকারি উন্নয়ন সংস্থা ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এনডিপি) কর্তৃক বাস্তবায়িত বিল্ডিং রেজিলিয়েন্স টু এ্যচিভ জিরো হাঙ্গার (ব্রাজ) প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেছেন উন্নয়ন সহযোগী সংস্থা জাতি সংঘ বিশ্ব খাদ্য কর্মসূচি’র (ডব্লিউএফপি) এর একটি প্রতিনিধি দল। প্রকল্পটি কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (কোইকা) এর আর্থিকডব্লিউএফপিএর কারিগরি সহযোগিতায় কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার সাহেবের আলগা ও চিলমারী উপজেলাধীন রানীগঞ্জ ও অষ্টোমিরচর ইউনিয়নে ২০২০ সাল থেকে বাস্তবায়িত হচ্ছে।

মূলত প্রকল্পের ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে ১৬ অক্টোবর, কার্যক্রম পরিদর্শনসহ সরকারের বিভিন্ন দপ্তরের সাথে মতবিনিময় করেন আগত প্রতিনিধি দলটি। জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি’র (ডব্লিউএফপি) এর ইতালিয়ান প্রতিনিধি নাফিয়া চৌধুরী এর নেতৃত্বে ডব্লিউএফপি’রপ্রোগ্রামার (সিআরআই)কামরুল হাসান এবং প্রোগ্রাম এসোসিয়েট ও প্রকল্প ফোকাল পার্সনসাদেক আলী উপস্থিত ছিলেন।

প্রতিনিধিদলটি চিলমারী উপজেলাধীন রানীগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, পরিষদ সচিব ও ইউপি সদস্যদের সঙ্গে প্রকল্পের বর্তমান অবস্থা ও ভবিষ্যত করনীয় সম্পর্কে খোলামেলা আলোচনা করেন পরে চিলমারী উপজেলা প্রশাসনের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাফিউল আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোশারফ হোসেন, প্রকল্প সাব-এসিস্টেন্ট প্রকৌশলী আতিক হাসান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সোহেলী আক্তার ও রানীগঞ্জ ইউনিয়নের সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় জড়িত মহিলা ও নিরাপত্তা বঞ্চিত পরিবার প্রধানদের নিয়ে ফোকাস গ্রুপ ডিসকাশন করেন। এসময় ব্রাজ প্রকল্পের ব্যবসায় উন্নয়ন কর্মকর্তা মো. আবদুস ছালাম সরকার উপস্থিত থেকে প্রতিনিধি দলটিকে সার্বিক সহযোগিতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button