উল্লাপাড়াসিরাজগঞ্জ

সিরাজগঞ্জে দুর্নীতি বিষয়ক মতবিনিময় সভা ও প্রশ্নোত্তর প্রতিযোগিতা ও শিক্ষা উপকরণ বিতরণ

“সবাই মিলে গড়ব দেশ দুর্নীতি মুক্ত বাংলাদেশ ” এই শ্লোগান কে সামনে রেখে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সবুজ কানন স্কুলের ছাত্রীদের মাঝে দুর্নীতি বিরোধী প্রশ্ন উত্তর প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এছাড়াও শতাধিক ছাত্রীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার ২১ জুন সকাল ১১ টায় সিরাজগঞ্জ পৌর শহরের ঐতিহ্যবাহী বিদ্রাপীঠ সবুজ কানন স্কুল এন্ড কলেজের হলরুমে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সিরাজগঞ্জের আয়োজনে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি হেলাল আহমেদ।

 এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন অনুষ্ঠানে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মোবারক হোসেন।

তিনি বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের মধ্যে মেধা বিকাশের লক্ষে বিভিন্ন বিতর্ক প্রতিযোগিতা ও দুর্নীতি বিরোধী প্রতিযোগিতার আয়োজন করা দরকার, কারণ আমাদের সমাজে প্রতিটি মানুষ যেন সৎ নির্ভীক ও আদর্শবান হয়। সমাজে যে সকল অন্যায় কাজ হয় সেগুলোকে প্রতিহত করা লক্ষে আমাদেরকে কাজ করে যেতে হবে। এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে। তবেই হবে আমাদের এদেশ সোনার বাংলা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তিনি শিশুদেরকে খুব বেশী ভালোবাসতেন। আমরা আগামীতে এদেশকে দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়তে সক্ষম হব।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন পাবনা সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. খায়রুল হক, জেলা শিক্ষা অফিসার মো. শফি উল্লাহ, অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন দুদক পাবনা জেলা কার্যালয়ের উপ- সহকারী পরিচালক মো. মোক্তার হোসেন, মনোয়ার হোসেন, এবং ফেরদৌস রায়হান বকসী, সবুজ কানন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. আব্দুল হালিম। এসময় আরও উপস্থিত উপস্থিত ছিলেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সদস্য প্রদীপ সাহা, নূরের আলম হীরা, আঞ্জুয়ারা খাতুন, মো. হোসেন আলী (ছোট্ট), ১০ম শ্রেণীর শিক্ষার্থী মারিয়া খাতুন প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সাধারণ সম্পাদক সাংবাদিক মো. আইয়ুব আলী। অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও উপস্থিত শতাধিক শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ হিসাবে জ্যামিতি বক্স, স্কেল ও খাতা ও ছাতা দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button