সদরসিরাজগঞ্জ

অসচ্ছল শিক্ষার্থীকে বাই সাইকেল প্রদান করল এনডিপি

সিরাজগঞ্জের বেসরকারি উন্নয়ন সংস্থা ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম-এনডিপি’র পক্ষ থেকে একজন অসচ্ছল স্কুল শিক্ষার্থী মো. জায়েদ আব্দুল্লাকে শিক্ষার উদ্দেশ্যে চলাচলে সহায়তার জন্য একটি বাই সাইকেল সরবরাহ করা হয়। গত বৃহস্পতিবার, ০৪ জুলাই, বিকেলে এনডিপি শহর শাখা কার্যালয়ে ওই শিক্ষার্থীর হাতে বাইসাইকেলটি তুলে দেন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মো. আলাউদ্দিন খান।

জায়েদ আব্দুল্লাহকে সিরাজগঞ্জ সরকারি বি.এল. স্কুলের ১০ম শ্রেণির শিক্ষার্থী। লেখাপড়ার পাশাপাশি সে নিজের শিক্ষার ব্যয় বহন ও পরিবারকে সহায়তার জন্য  টিউশনি করেন। এজন্য জাযেদ এর চলাচলের সুবিধার্থে একটি বাইসাইকেল খুব প্রয়োজন হয়ে দাঁড়ায় । কিন্ত তার পরিবারের পক্ষে একটি নতুন বাইসাইকেল ক্রয় করার আর্থিক সক্ষমতা না থাকায় সে এনডিপি’র নিকট আবেদন করে। তার আবেদনের প্রেক্ষিতে  এই কিশোর এর শিক্ষার পথ সুগম করতে এনডিপি সংস্থার সিএসআর তহবিল থেকে একটি নতুন বাইসাইকেল সরবরাহ করার সিদ্ধান্ত গ্রহণ করে। গতকাল ওই বাইসাইকেলটি জায়েদ আব্দুল্লার হাতে তুলে দেওয়া হয়। এসময় উপস্থিত ছিলেন দৈনিক সিরাজগঞ্জ প্রতিদিন পত্রিকার নির্বাহী সম্পাদক ইসমাইল হোসেন।

এসময় এনডিপির নির্বাহী পরিচালক মো. আলাউদ্দিন খান বলেন, এনডিপি প্রান্তিক জনগোষ্ঠির আর্থিক সামাজিক উন্নয়ন, দুর্যোগ মোকাবেলা,  নিরাপদ খাদ্য, চিকিৎসা, স্বাস্থ্য ও অসচ্ছল প্রান্তিক জনগোষ্ঠি, প্রতিবন্ধীদের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নের পাশাপাশি শিক্ষার সহায়তাও করে থাকে। তিনি জানান, জায়েদ আব্দুল্লাহ  এর বিষয়টি বিবেচনা করে তার শিক্ষার পথ যেন বন্ধ না হয় সেজন্যই তাকে বাইসাইকেলটি এনডিপির নিজস্ব সিএসআর তহবিল থেকে ক্রয় কওে সরববরাহ করা হয়। বাই সাইকেল পেয়ে শিক্ষার্থী জায়েদ বলেন, তিনি পড়াশোনার পাশাপাশি প্রাইভেট টিউশনি করেন এবং নিজের পড়াশোনার জন্য শিক্ষকদের সহায়তা গ্রহণের জন্য চলাচলে বাই সাইকেলটি পাওয়ায় তার খুবই উপকৃত হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button