সদরসিরাজগঞ্জ

শেখ রাসেল দিবসে আলোচনা সভা ও বর্নাঢ্য র‌্যালি

শেখ রাসেল দীপ্তিময় নির্ভীক নির্মল দুর্জয়- এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের মতো সিরাজগঞ্জেও যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল দিবস ও শুভ জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও বনার্ঢ্য র‌্যালির আয়োজন করা হয়।

গতকাল বুধবার, ১৮ অক্টোবর, সকালে জেলা প্রশাসন সিরাজগঞ্জের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের এ. কে. শামসুদ্দিন চত্বরে শেখ রাসেল দিবসে রাষ্ট্র পক্ষ থেকে পুষ্পত্ববক অর্পণ করেন সিরাজগঞ্জ সদর কামারখন্দ ২ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না এমপি। জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হান্নান মিয়া, সিভিল সার্জন ডা. রামপদ রায়, জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. আব্দুস সামাদ তালুকদার প্রমুখ। পরে এক বর্নাঢ্য র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে শেষ হয়। পরে অনুষ্ঠিত  রাসেল দিবসের আলোচনায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি থেকে শেখ রাসেল দিবস উপরে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ সদর কামারখন্দ ২ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না এমপি।

সে সময়ে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. আব্দুস সামাদ তালুকদার, জেলা আওয়ামীলীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য, বীর মুক্তিযোদ্ধা ইসহাক আলী, বীর মুক্তিযোদ্ধা ফজলুল করিম মুক্তা, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) গনপতিরায়, অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) মো.মোবারক হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও উপ-সচিব মোহাম্মদ তোফাজ্জল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) রায়হান কবির, গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান, এাণ ও পুর্নবাসন কর্মকর্তা আকতারুজ্জামান, জেলা শিক্ষা অফিসার কাজি সলিম উল্লাহ, বিআরটিএ সিরাজগঞ্জের সহকারী পরিচালক ইজিঃ মো. আলতাব হোসেন, বিআরটিএ সার্কেল মোটরযান ও পরিদর্শক মো. আমির হোসেন, সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মনোয়ার হোসেন, পরিবেশ অধিদপ্তর সিরাজগঞ্জের সহকারী পরিচালক মো. আব্দুল গফুর, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এনডিসি মো. রিদওয়ান আহমেদ রাফি, সহকারী কমিশনার রাশেদ হোসাইন, সিরাজগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম রকিবুল হাসান, সিরাজগন্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর ষ্টেশন অফিসার মো. আতাউর রহমান। অনুষ্ঠানে বিভিন্ন সরকারি ও বেসরকারি কর্মকর্তা ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও সিরাজগঞ্জ সদর উপজেলা অন্বেষণ মুক্ত স্কাউট দলের স্কাউট দল ও ভিক্টোরিয়া হাই স্কুলের স্কাউট সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button