শিক্ষা

সিরাজগন্জে মহা তাঁবু জলসার মধ্যদিয়ে শেষ হলো জেলা রোভারের কোর্স ফর রোভার মেট

১৫ জুন, বুধবার সিরাজগন্জ উপজেলার মাদ্রাসা ও কলেজের রোভার স্কাউটস ও গার্লইন রোভার দলের সদস্যদের নিয়ে আয়োজিত ৪ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স শেষ হয়। ১৫ জুন বুধবার সন্ধ্যা ৭ টায় সিরাজগঞ্জ সরকারি কলেজ শেখ কামাল অডিটোরিয়ামে কোর্স ফর রোভার মেট প্রশিক্ষণ কোর্সের মহাতাঁবু জলসা ও কোর্সের সমাপনী অনুষ্ঠান সভাপতিত্ব করেন বাংলাদেশ স্কাউটস, সভাপতি, সিরাজগঞ্জ জেলা রোভারের কমিশনার ও কোর্সের কোর্স লিডার প্রফেসর মো. আমিনুল ইসলাম ( এলটি)।

সমাপণি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মহাতাঁবু জলসার উদ্বোধন করেন সিরাজগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ও সিরাজগঞ্জ সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপ সভাপতি প্রফেসর টি এম সোহেল। বিশেষ অতিথি হিসেবে উপস্হিত থেকে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ মো. সুলতান মাহমুদ ও বাংলাদেশ স্কাউটস, সিরাজগঞ্জ জেলা রোভারের সম্পাদক ও ১৯তম কোর্সের কোর্স লিডার মো. সামছুল হক, এএলটি ( সিএলটি সম্পূর্ণকারী)। এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস, বগুড়া জেলা রোভার এর যুগ্ম- সম্পাদক মো. আরিফুর রেজা, বাংলাদেশ স্কাউটস, সিরাজগঞ্জ জেলা রোভারের কোষাধ্যক্ষ মু. আবীদ রোকনী, ও সিরাজগঞ্জ জেলা রোভারের যুগ্ম- সম্পাদক এসএম শফি মাহমুদ, সিরাজগঞ্জ জেলা রোভারের সহকারী কমিশনার মো. হাবিবুল্লাহ সিদ্দিকী, বাংলাদেশ স্কাউটস, সিরাজগঞ্জ জেলা রোভারের সহকারী কমিশনার ( প্রোগ্রাম) মো. সাখাওয়াৎ হোসেন, ও সহকারী কমিশনার মো.আব্দুল মতিন। এছাড়া আরও উপস্থিত ছিলেন হিলফুল ফুযুল মুক্ত রোভার দলের আরএসএল ও সিরাজগঞ্জ সদর উপজেলা অন্বেষণ মুক্ত স্কাউট দলের প্রতিষ্ঠাতা সম্পাদক ও ইউনিট লিডার মো. হোসেন আলী (ছোট্ট), আইটি সার্পোট হিসেবে ছিলেন হিসাব বিজ্ঞান বিভাগের কম্পিউটার অপারেটর মো. আব্দুল আলীম।

উল্লেখ্য – সিরাজগঞ্জ জেলা রোভার এর আয়োজনে ৪ দিনব্যাপী ১৮ ও ১৯তম কোর্স ফর রোভার মেট প্রশিক্ষণে ৯৭ জন অংশগ্রহণ করেন। রেজিষ্ট্রেশন এর দায়িত্ব পালন করেন হিলফুল ফুযুল মুক্ত রোভার দলের আরএসএল ও অন্বেষণ মুক্ত স্কাউট দলের ইউনিট লিডার মো. হাসিব উদ্দীন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিরাজগঞ্জ জেলা রোভারের সহকারী কমিশনার ও সিরাজগঞ্জ সরকারি কলেজ রোভার স্কাউটস,গ্রুপ সম্পাদক মো. আবুল কাসেম আজাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button