সদরসিরাজগঞ্জ

এনডিপির উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরণ

জাতীয় পর্যায়ের বেসরকারী উন্নয়ন সংস্থা ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এনডিপি) এর নিজস্ব অর্থায়নে পরিচালিত প্রতিবন্ধিতা ও উন্নয়ন কর্মসূচির আওতায় সিরাজগঞ্জের বিভিন্ন ধরনের প্রতিবন্ধিতার শিকার ১৬০ জন প্রতিবন্ধী ব্যক্তির মাঝে কম্বল বিতরণ করা হয়। গত ২৩ জানুয়ারি মঙ্গলবার এনডিপি শিশু স্বর্গ কেন্দ্র কান্দাপাড়া সিরাজগঞ্জে এই কম্বল বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়, সিরাজগঞ্জ এর সদ্য পদন্নোতি প্রাপ্ত উপপরিচালক মুহাম্মদ মতিয়ার রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা কার্যালয় সিরাজগঞ্জ এর সহকারী পরিচালক মো. মনিরুল ইসলাম।

অনুষ্ঠানটি পরিচালনা করেন এনডিপি প্রতিবন্ধিতা ও শিক্ষা কর্মস‚চির উপব্যবস্থাপক শিপন চন্দ্র নাগ।

এসময় আরও উপস্থিত ছিলেন এনডিপি দুইটি শিশু স্বর্গ শিক্ষা কেন্দ্রের শিক্ষিকা মোছা. আল্পনা খাতুন ও মোছা. রাবেয়া খাতুন সহ প্রতিবন্ধীর অভিভাবক ও সাংবাদিকবৃন্দ।

কম্বল প্রাপ্ত প্রতিবন্ধীদের মধ্যে থেকে শারীরিক প্রতিবন্ধী মো. তৌহিদুল ইসলাম ও প্রতিবন্ধীর অভিভাবক মোছা. শাহিদা বেগম বলেন এই কম্বলটি তাদের অনেক উপকারে আসবে। তারা আরও বলেন টাকার অভাবে শীতবস্ত্র কিনতে পারে না। তাই এনডিপি প্রতিবন্ধীদেরকে প্রতি বছর শীতবস্ত্র দিয়ে থাকে। পরিশেষে এনডিপির এই কর্মসূচির বৃদ্ধিসহ সফলতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button