রায়গঞ্জসিরাজগঞ্জ

আবাদী জমির জলাবদ্ধতা পরিদর্শন, ভুক্তভোগী কৃষকদের সঙ্গে মতবিনিময়

সংবাদদাতা প্রেরীত: রায়গঞ্জ উপজেলায় আবাদী জমির জলাবদ্ধতা দূরিকরণের সরজমিনে পরিদর্শন ও ভুক্তভোগী কৃষকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার -এক ইঞ্চি জমি অনাবাদি রাখা যাবে না-নির্দেশ বাস্তবায়নের লক্ষ্যে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিসি) এর আয়োজন ও সার্বিক সহোযোগিতায় মতবিনিময় সভা আয়োজন করা হয়।

শনিবার (২২ অক্টোবর) বিকেলে ৮ নং পাঙ্গামী ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ৮ নং পাঙ্গামী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম নান্নু এর সভাপতিত্বে এবং মতবিনিময় সভার সঞ্চালনা করেন কৃষিবিদ আলহাজ্ব মো. সাখাওয়াত হোসেন সুইট এর একান্ত সহকারী মো.আশরাফুল ইসলাম।

আবাদী জমির জলাবদ্ধতা দূরিকরণের সরজমিনে পরিদর্শন ও ভুক্তভোগী কৃষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ(বিএমডিসি)এর পরিচালনা বোর্ডেও সদস্য এবং কৃষি মন্ত্রণালয় ও বাংলাদেশ কৃষকলীগের সহসভাপতি কৃষিবিদ আলহাজ্ব মো. সাখাওয়াত হোসেন সুইট।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার “এক ইঞ্চি জমি অনাবাদি রাখা যাবে না” নির্দেশ বাস্তবায়নের লক্ষ্যে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিসি) এর আয়োজন ও সার্বিক সহোযোগিতায় রায়গঞ্জ – তাড়াশসহ বাংলাদেশের সকল স্থানে কৃষকদের সচেতন ও সকল প্রকার সহযোগীতা করব। বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা ধরে অব্যাহত রাখতে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার ভর্তুকি মূল্যে সার আমদানী করে কৃষকদের মাঝে বন্টন করা হয়। তাই বাঙলাদেশের খাদ্য সয়ংসম্পূর্ন রাখতে আগামী জাতীয় নির্বাচনে শেখ হাসিনার সরকারকে জয়ী করতে হবে।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন, তারাশ কৃষক আন্দোলনের আহবায়ক মীর মো. শহিদুল ইসলাম,তাড়াশ ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মো. ইউনুস তারাশী,নওগা ইউনিয়ন কৃষকলীগের সভাপতি,মো. নুরুল ইসলাম রাঙ্গা, রায়গঞ্জ কৃষক লীগের সাবেক সভাপতি মো. ফরহাদ,রায়গঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. মাইনুল ইসলাম মহরম,পাঙ্গাশী ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন মল্লিক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button