উল্লাপাড়াসিরাজগঞ্জ

উল্লাপাড়ায় বকেয়া বেতনের দাবিতে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

উল্লাপাড়া প্রতিনিধি: উল্লাপাড়ায় দুই মাসের বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে এম এন্ড এম ট্রাভেলিং গুডস লিমিটেডের শ্রমিকরা। বৃহস্পতিবার সকাল ১১টায় গার্মেন্টস সংলগ্ন সড়কে বিক্ষোভ মিছিলটি শুরু করে পৌরশহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে  উপজেলা নির্বাহ কর্মকর্তা (ইউএনও) কাছে বিষয়টি জানান। পরে ইউএনও মো. উজ্জ্বল হোসেন কারখানার মালিকপক্ষের সঙ্গে কথা বলে দ্রুত বকেয়া বেতন পরিশোধের প্রতিশ্রুতি দিলে শ্রমিকেরা বিক্ষোভ মিছিল বন্ধ করা হয়।

আন্দোলনরত কারখানার অপারেটর ফরিদা পারভীন বলেন, ‘প্রায় ৪০০ শ্রমিকের দুই মাসের (অক্টোবর ও নভেম্বর) বেতন বকেয়া পড়েছে। আমরা এই কারখানায় দীর্ঘদিন ধরে কাজ করে আসছি। প্রতি মাসেই আমাদের আন্দোলন করে বেতন নিতে হয়। এখন আমরা দুই মাস যাবৎ হলো বেতন পাই না। আমাদের পরিবার, ছেলে মেয়ের লেখাপাড়া কেমনে চলে! আমাদের এই কারখানায় ৫ থেকে ৮ হাজার টাকা বেতন। এমনকি দুই বছর হলো আমাদের বেতন বৃদ্ধি হয়নি।

কারখানার অপর এক শ্রমিক সাথী খাতুন বলেন, ‘আমরা বেতন না পাওয়ায় বর্তমানে মানবেতর জীবন যাপন করছি। দুই মাসের বেতনের টাকা চাইতে গেলে গালিগালাজ এমনকি চাকরিচ্যুত করা হয়। আমরা আমাদের বকেয়া বেতন চাই।

এ বিষয়ে উল্লাপাড়ার ইউএনও মো. উজ্জ্বল হোসেন বলেন, ‘আন্দোলনরত শ্রমিকরা আমার নিকট এসেছিল। কারখানার মালিক পক্ষের সঙ্গে কথা বলে খুব দ্রুত তাঁদের বেতন পরিশোধ করার ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button