সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে জেলা প্রশাসকের উদ্যোগে জেল হত্যা পালিত

সিরাজগঞ্জে জেলা প্রশাসনের উদ্যোগে জেল হত্যা দিবস ও শহিদ এম মনসুর আলী এর ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার, ৩ নভেম্বর, সকালে সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের শহিদ এ কে এম শামসুদ্দিন সম্মেলন কক্ষে জেলহত্যা দিবস ও জাতীয় নেতা শহিদ এম মনসুর আলী এর ৪৭তম শাহাদাত বার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায়  সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ।

সভার সভাপতি জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ তার বক্তব্যে বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর তার ঘনিষ্ঠ এই চার সহকর্মীকে কারাগারে হত্যা করা হয়। বাংলাদেশের ইতিহাসে ৩ নভেম্বর কলংকময় ও বেদনাবিধুর একটি দিন। রাষ্ট্রের হেফাজতে জেলখানায় জাতীয় চার নেতাকে হত্যার দিনটি ‘জেল হত্যা দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে।

দিবসের সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন ( পিপিএম বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গণপতি রায়, জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট  কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সংরক্ষিত  মহিলা আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য সেলিনা বেগম স্বপ্না, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্টিজের সভাপতি বীরমুক্তি যোদ্ধা আবু ইউসুফ সূর্য, সিভিল সার্জন সিরাজগঞ্জ ডা. রাম পদ রায়,  সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি হেলাল আহমেদ।  আলোচনা সভায় আনসাার বাহিনী, ফায়ার সার্ভিসের প্রতিনিধিবৃন্দ,  সিরাজগঞ্জ সদর ও কাজিপুর উপজেলার কর্মকতাবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button