জাতীয়সদরসিরাজগঞ্জ

সিরাজগঞ্জে বিচার প্রার্থীদের বিশ্রামাগার ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জ  জেলা ও দায়রা জজ আদলত চত্বরে  বিচারপ্রার্থীদের জন্য বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করেন বাংলাদেশের প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। গত সোমবার (২৪ জুন) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত চত্বরে ন্যায়কুঞ্জের উদ্বোধন করা হয়। এসময় বিচারক, আইনজীবী ও সাংবাদিকদের সাথে তিনি মতবিনিময় করেন।

এ সময় প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, আদালতে আগত বিচারপ্রার্থীদের নিরাপদ খাবার পানি, টয়লেট ব্যবহার, দুগ্ধপোষ্য শিশুদের বুকের দুধ খাওয়ানোর জন্য কোনো নির্দিষ্ট স্থান ছিল না। এ বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার  কাছে উপস্থাপন করা হলে তিনি দেশের প্রত্যেক আদালত চত্বরে ‘ন্যায়কুঞ্জ’ স্থাপনের নির্দেশ দেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রত্যেক জেলায় আদালতে আগত বিচার প্রার্থীদের আধুনিক নাগরিক সুবিধা সম্বলিত নিরাপদ অবস্থানস্থল নিশ্চিতের লক্ষ্যে  আদালত ভবনের সংলগ্ন স্থানে ‘ন্যায়কুঞ্জ’ নির্মানের উদ্যেগ গ্রহন করা হয়েছে। ন্যায়কুঞ্জে বিচার প্রার্থী নারী-পুরুষ সকলের বিশ্রামসহ অন্যান্য  সুযোগ সুবিধা পাবেন।  মহিলারা তাদের শিশুকে বুকের দুধ পান ( ব্রেষ্টফিডিং) করাতে পারবেন।  ন্যায়কুঞ্জ বিচার প্রার্থীদের কষ্ট লাঘব করবে। তিনি আরও বলেন ইতোমধ্যে দেশের অনেক জেলায় ন্যায়কুঞ্জ’উদ্বোধন করা হয়েছে। সেই ধারাবাহিকতায় সিরাজগঞ্জে ‘ন্যায়কুঞ্জ’ উদ্বোধন করা হলো। এজন্য তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ সময় হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার (সিনিয়র জেলা জজ) মুন্সী মশিয়ার রহমান, সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ এম আলী আহমেদ, আপিল বিভাগের রেজিস্ট্রার (জেলা জজ) মোহাম্মদ সাইফুর রহমান, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল, জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুর রহমান, আদালতের বিভিন্ন স্তরের বিচারকগণ, আইন কর্মকর্তা ও আইনজীবী সমিতির নেতারা উপস্থিত ছিলেন।  ১ হাজার বর্গফুট আয়তনের ন্যায়কুঞ্জে আগত বিচার প্রার্থীদের বসার ব্যবস্থাসহ ব্রেস্ট ফিডিং কর্নার, পুরুষ ও নারীদের জন্য আলাদা টয়লেট এবং মুদিখানা দোকানের ব্যবস্থা রয়েছে। গণপূর্ত বিভাগ ৫২ লাখ ৩৪ হাজার টাকা ব্যয়ে সিরাজগঞ্জের  ন্যায়কুঞ্জ প্রকল্প বাস্তবায়ন করে  ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button