সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

সিরাজগঞ্জে ৩১তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়। অন্তর্ভূক্তিমুলক উন্নয়নের জন্য পরিবর্তনমূখী পদক্ষেপ, প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ^বিনির্মাণে উদ্ভাবনের ভুমিকা- শ্লোগানকে সামনে রেখে আলোচনা সভা, বনার্ঢ্য শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের মধ্যদিয়ে দিবসটি পালিত হয়। এদিনে অসহায় দুস্থ প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।

গতকাল শনিবার, ০৩ ডিসেম্বর, সকালে জেলা প্রশাসন,সমাজসেবা অধিদপ্তর এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র সিরাজগঞ্জ এবং বাংলাদেশ জাতীয় সমাজকল্যাণ পরিষদ ও স্বেচ্ছাসেবী সংগঠনসমুহের আয়োজনে দিবসের অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক ডা. মো. হাবিবের মিল্লাত এমপি।

দিবসের শোভাযাত্রা কোর্ট চত্বর প্রদক্ষিণ করে অফিসার্স ক্লাবে শেষ হয়। পওে অফির্সাস ক্লাবের হল রুমে আলোচনা সভায় আয়োজন করা হয়।  সভার সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গণপতি রায়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. আবুল হাশেম, অনুষ্ঠানে প্রতিবন্ধী দিবস উপলক্ষে  আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার ও অসহায় দুস্থ প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিরাজগঞ্জ-২ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কর্মকর্তা তৌহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ফজলুল মতিন  মুক্তা, অতিরিক্ত পুলিশ সুপার কামারখন্দ সার্কেল আদনান মুস্তাফিজ, জেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন ফারুক, ন্যাশনাল ডেভেলপমেন্ট প্রোগ্রাম (এনডিপি) এর উপ ব্যবস্থাপক (শিক্ষা ও প্রতিবন্ধীতা বিষয়ক) শিপন চন্দ্র নাগ,ওয়াক ফর লাইফ এর ক্লিনিক ম্যানেজার মমতাজ সুলতানা, বিএনএসবি চক্ষু হাসপাতাল প্রতিনিধি মির্জা আহম্মেদ আলী লিটন, মানবকল্যান সংস্থার নির্বাহী পরিচালক লিয়াকত আলী খান, ব্রাক প্রতিনিধি মো. রইচ উদ্দিন, এমডিপি‘র নির্বাহী পরিচালক মো. আসলাম সেখ, আরডিও‘র নির্বাহী পরিচালক রেহানা খাতুন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মতিউর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button